সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

বিসিটিআইতে শুরু হচ্ছে ক্যামেরা-লাইটিং বিষয়ক কোর্স

এডুকেশন ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ১৯০ পঠিত
বিসিটিআইতে শুরু হচ্ছে অভিনয় প্রশিক্ষণ কোর্স

তথ্য মন্ত্রণালয়ের অধিকৃত বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটে (বিসিটিআই) শুরু হচ্ছে ৮ সপ্তাহব্যাপী ২য় বেসিক সিনেমা ক্যামেরা অপারেশন অ্যান্ড লাইটিং টেকনিকস কোর্স। শুক্র ও শনিবার বাদে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্লাস অনুষ্ঠিত হবে।

এইচএসসি বা সমমান পাস যে কেউ এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন। তবে তাকে ফটোগ্রাফিতে আগ্রহী হতে হবে। বয়স হতে হবে অনুর্ধ্ব ৪০ বছর। আবেদনকারীদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে মোট ২০ জন প্রশিক্ষণার্থীকে এই কোর্সের জন্য সুযোগ দেওয়া হবে।

প্রশিক্ষণের বিষয়- ক্যামেরা পরিচালনা ও লাইটিং বিষয়ে তাত্ত্বিক ও ব্যবহারিক। আবেদনের শেষ সময় ২২ ডিসেম্বর।

প্রধান নির্বাহী বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট, অস্থায়ী কার্যালয় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট ১২৫/এ দারুস সালাম, এ ডব্লিউ চৌধুরী রোড, ঢাকা-১২১৬ বরাবর সরাসরি বা ইমেইল (bctibd2013@gmail.com) অথবা ডাকযোগে নির্ধারিত ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে। সেক্ষেত্রে অনলাইন থেকে ভর্তি ফরম ডাউনলোড করে নিতে হবে। ওয়েবসাইটের http://bcti.gov.bd/ মাধ্যমেও আবেদন গ্রহণ করা হবে।

আবেদনপত্রে যে সব তথ্য থাকতে হবে, সেগুলো হলো- নাম, পিতা ও মাতার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জাতীয় পরিচয়পত্রের নম্বর, প্রশিক্ষণ, অভিজ্ঞতা, মুঠোফোন নম্বর, ই-মেইল প্রভৃতি তথ্যাদিসহ জীবন-বৃন্তান্ত।

আরও জানুন : জাতীয় বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে কর্মমুখী ১২ পিজিডি কোর্স

এছাড়া যে বিষয়গুলো সংযুক্ত করতে হবে, সেগুলো হলো- ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদ, জাতীয় পরিচয়পত্র, নাগরিকত্ব ও চারিত্রিক সনদের সত্যায়িত কপি।

আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় বিসিটিআই ক্যাম্পাসে বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চূড়ান্ত মনোনীত প্রার্থীদের ৯০০০ টাকা বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট এর অনুকূলে ব্যাংক ড্রাফট অথবা পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হবে।

প্রার্থী নির্বাচনের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। প্রয়োজনীয় তথ্যাদির জন্য যোগাযোগ করতে হবে-০১৭৪৯৪৪৩৫০২/০১৮৬০৯১১৩৩৮ সকাল ৯টা থেকে বিকেল ৪টা এর মধ্যে।

ক্লাস শুরু হবে ১ জানুয়ারি।

⇒ লেখাপড়া সংক্রান্ত সকল তথ্য পেতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই ধরনের আরও সংবাদ
© Current Memory 2022 - 2023
Designed by BLACK iz Limited