সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

ডাক বিভাগে বিশাল নিয়োগ

জব ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ২৩০ পঠিত
ডাক বিভাগে বিশাল নিয়োগ
ডাক বিভাগ

ডাক বিভাগের বিভিন্ন পোস্টে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংস্থাটি। প্রতিষ্ঠানটি তাদের আওতাধীন বিভিন্ন অফিসের রাজস্ব খাতভুক্ত ১০ ক্যাটাগরির শূন্য পদে মোট ১২৩ জনকে অস্থায়ীভাবে নিয়োগ দিবে। আগ্রহীদের ১৪ ফেব্রুয়ারি বিকেল পাঁচটার মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

ড্রাইভার (ভারী) পদে ৩জনকে নিয়োগ দেওয়া হচ্ছে। গ্রেড: ১৫ ও বেতন স্কেল: ৯,৭০০–২৩,৪৯০ টাকা। এসএসসি বা সমমান পাসের সাথে সাথে প্রার্থীকে ভারী গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ভারী গাড়ি চালনায় দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

মেইল গার্ড পদে ৪জনকে ১৭তম গ্রেডে নিয়োগ দেওয়া হবে। এই পদের জন্য বেতন স্কেল নির্ধারণ করা হয়েছে ৯,০০০-২১,৮০০ টাকা। প্রার্থীর যোগ্যতা এসএসসি বা সমমান পাস হতে হবে।

পোস্টম্যান পদে ৫০জনকে নিয়োগ দেওয়া হবে। ১৭তম গ্রেডে এ পদের বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা। প্রার্থীকে এসএসসি বা সমমান পাস হতে হবে।

প্যাকার পদে ৪জনকে ১৯তম গ্রেডে ৮,৫০০-২০,৫৭০ টাকা বেতন স্কেলে নিয়োগ দেওয়া হবে। এসএসসি বা সমমান পাসের সাথে সাথে প্রার্থীকে সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। মেইল ক্যারিয়ার পদে নিয়োগ দেওয়া হবে ৬জনকে। ১৯তম গ্রেডে এই পদের বেতন নির্ধারণ করা হয়েছে ৮,৫০০-২০,৫৭০ টাকা। এসএসসি বা সমমান পাসে প্রার্থীকে সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

আরও সরকারি চাকরির খবর

⇒ এসএসসি পাসে চাকরি দিচ্ছে বন অধিদফতর

আর্মড গার্ড পদে ১জনকে ১৯তম গ্রেডে নিয়োগ দেওয়া হবে। প্রার্থীর বেতন স্কেল নির্ধারণ করা হবে ৮,৫০০-২০,৫৭০ টাকা। এসএসসি বা সমমান পাসে প্রার্থীকে অস্ত্র চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।

অফিস সহায়ক পদে ১৫জনকে ২০তম গ্রেডে নিয়োগ দেওয়া হবে। এই পদে প্রার্থীর বেতন স্কেল নির্ধারণ করা হয়েছে ৮,২৫০-২০,০১০ টাকা। প্রার্থীকে এসএসসি বা সমমান পাস হতে হবে।

রানার পদে ৩৭জনকে নিয়োগ দেওয়া হবে। ২০তম গ্রেডে এই পদে প্রার্থীর বেতন স্কেল হবে ৮,২৫০-২০,০১০ টাকা। প্রার্থীকে এসএসসি বা সমমান পাস হতে হবে। এছাড়া তাকে সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

পরিচ্ছন্নতাকর্মী (সুইপার) পদে নিয়োগ দেওয়া হবে ২জনকে। ২০তম গ্রেডে প্রার্থীর বেতন স্কেল নির্ধারণ করা হয়েছে ৮,২৫০-২০,০১০ টাকা। অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পাস হতে হবে প্রার্থীকে। এর মধ্যে ৮০% নিয়োগ হবে হরিজন জাতিদের জন্য। হরিজন প্রার্থী পাওয়া না গেলে সাধারণ প্রার্থী নেওয়া হবে।

গার্ডেনার (মালি) পদে ১জন নিয়োগ হবে। ২০তম গ্রেডে প্রার্থীর বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা। এই পদের প্রার্থীকে অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পাস হতে হবে। এছাড়া প্রার্থীকে বাগান পরিচর্যার অভিজ্ঞতা থাকতে হবে।

এ সব প্রার্থীর বয়সসীমা ১৫ জানুয়ারি, ২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ২৫ মার্চ, ২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে হলেও সেই প্রার্থী আবেদন করতে পারবেন। কোটায় এই বয়সসীমা ৩২ বছর।

আগ্রহী প্রার্থীদের http://pmgcc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করার কথা বলা হয়েছে।

পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন: http://pmgcc.teletalk.com.bd/doc/PMGCC.pdf

 সর্বশেষ চাকরির খবর জানতে ক্লিক করুন এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই ধরনের আরও সংবাদ
© Current Memory 2022 - 2023
Designed by BLACK iz Limited